HDFC Bank is keen to further enhance services in rural areas.
শুরু শহর নয়, গ্রামীণ এলাকায় পরিষেবা আরও বাড়াতে উদ্যোগী হল এইচডিএফসি ব্যাঙ্ক। সেজন্য চলতি অর্থবর্ষের (২০২০-২১) মধ্যে 'ব্যাঙ্ক মিত্র' (ব্যাঙ্কিং করেসপনডেন্ট)-এর সংখ্যা বাড়িয়ে ২৫, ০০০ করার পরিকল্পনা করা হচ্ছে। একথাই জানিয়েছেন বেসরকারি ক্ষেত্রে সবথেকে বড় ব্যাঙ্কের এক উচ্চপদস্থ আধিকারিক। আপাতত ব্যাঙ্কে ১১,০০০ জন 'ব্যাঙ্ক মিত্র' আছেন।
এইচডিএফসি ব্যাঙ্কের সরকারি প্রাতিষ্ঠানিক ব্যবসা এবং স্টার্টআপের দেশের প্রধান স্মিতা ভগত সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, 'দেশের প্রত্যন্ত অঞ্চলেরও প্রত্যেক গ্রাহককে সর্বশ্রেষ্ঠ ব্যাঙ্কিং পরিষেবা দেওয়ার চেষ্টা করেছি আমরা। সেটা করার জন্য আমরা এখনও পর্যন্ত ১১,০০০ জন ব্যাঙ্কিং করেসপনডেন্ট নিয়োগ করেছি এবং এই অর্থবর্ষের মধ্যে তা বাড়িয়ে ২৫,০০০ করার পরিকল্পনা নেওয়া হচ্ছে।'
তিনি জানান, গ্রামীণ এলাকায় অ্যাকাউন্ট খোলা, ফিক্সড ডিপোজিট, টাকা জমা দেওয়া, বাড়ির কাছে ঋণ প্রদান-সহ ব্যাঙ্কের যাবতীয় পরিষেবা প্রদান করবেন 'ব্যাঙ্ক মিত্র'-রা। সেজন্য সরকারের 'কমন সার্ভিস সেন্টার'-এর সঙ্গেও হাত মেলানোর চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন ভগত, যাঁদের কাছে কম্পিউটার বা ল্যাপটপ, ইন্টারনেট পরিষেবা, প্রিন্টার, স্ক্যানার আছে, তাঁরা 'ব্যাঙ্ক মিত্র' হতে পারবেন। এছাড়া ১০০ বর্গফুটের মধ্যে অফিস হতে হবে।
Documents required to apply for the post of 'Bank Friend:
1) PAN card, Aadhaar card, passport or voter ID. script="" src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js">
2) Must pass 10th class. You will need that marksheet and certificate.
3) Electricity bill, telephone bill, ration card, Aadhaar card or passport.
4) Passport size photo. Bank passbook or canceled check.
How to apply?
Offical Website : https://apply.hdfcbank.com/vivid/s_account_newuiux#SA-Login
You can also apply to the bank to become a 'bank ally'. You can also be a 'bank ally' by opening a service center. The bank wants to apply for 'Bank Mitra' as required. You can go to the nearest bank and get all the information.
HDFC Bank Financial Services Activation Process
Steps for availing HDFC Bank Financial Services are as follows:
Step:-1:- Register your details at banking portal on http://bankmitra.csccloud.in
Step-2:- Contact your district Manager for “Business Correspondent-Current Account”
Step-3:- DM/DC will verify the registration details on CSC portal
Step-4:-HDFC Bank employees will do the Due Diligence and appoint the VLE as BC/BO/BF/DSA as per final approval from competent authority
Banking Portal Registration Process Manual:
https://drive.google.com/file/d/1IXA-3fB7xk6nVRw8UVFsUPO8sC-w9qAG/view?usp=sharing
To know About HDFC Product with VLE’s Commission structure : https://drive.google.com/file/d/13BP2v79UCIekALpi9MRUDy4Bldzzcnwv/view?usp=sharing
HDFC BC SOFTWARE AND SERVICES ACTIVATION
HDFC BC user Manual Click to Download
RD Service Installation Manual Click to Download
কোন মন্তব্য নেই: