You cannot copy content of this page

সরকারি স্কিমে ২০০ টাকা করে দিয়ে পেয়ে যাবেন ৩৫ লক্ষ টাকা !!!

প্রতিদিন ৫০ বা ১০০ টাকা করে জমিয়ে কী বড় কোনও সেভিংস করা যেতে পারে ? অনেকের মনেই এই প্রশ্ন এসে থাকে । দেখে নিন ছোট ছোট সেভিংস করে কীভাবে বানাবেন বড় ফান্ড । ছোট অ্যামাউন্ট সেভিংস করে সেটি পাবলিক প্রোভিডেন্ট ফান্ড ইনভেস্ট করতে পারবেন । প্রতিদিন মাত্র ২০০ টাকা করে বাঁচিয়ে এই স্কিমের মাধ্যমে ২০ বছরে ৩৫ লক্ষ টাকার মালিক হয়ে যেতে পারবেন ।




পিপিএফ স্কিমে যে সুদ মিলবে তাতে আপনাকে ট্যাক্স দিতে হবে না । এতে নমিনির সুবিধাও মিলবে । এই অ্যাকাউন্ট পোস্ট অফিস ও ব্যাঙ্কের নির্দিষ্ট শাখায় ১৫ বছরের জন্য অ্যাকাউন্ট খুলতে পারবেন যা আরও ৫ বছর পর্যন্ত বাড়ানো যেতে পারে ।




মাত্র ১০০ টাকা দিয়ে এই অ্যাকাউন্ট খুলতে পারবেন । কিন্তু একটি আর্থিক বছরে কমপক্ষে ৫০০ টাকা ইনভেস্ট করা বাধ্যতামূলক । বছরে সর্বোচ্চ ১.৫ লক্ষ টাকা ইনভেস্ট করতে পারবেন । এই অ্যাকাউন্টে সময় সময়ে সুদের হার পরিবর্তন করা হয় । বর্তমানে এই অ্যাকাউন্টে ৭.৯ শতাংশ সুদ দেওয়া হচ্ছে যা পয়লা অক্টোবরের পর কম হয়ে যেতে পারে ।



এই স্কিমে আপনি যদি মাত্র ২০০ টাকা প্রতিদিন বাঁচিয়ে ইনভেস্ট করেন তাহলে মাসে ৬০০০ টাকা হয় । পিপিএফে বছরে ৭.৯ শতাংশ কম্পাউন্ডিং অনুযায়ী সুদের হার মিলছে । ২০ বছর পর্যন্ত এই সুদের হার মিললে মোট রিটার্ন ৩৫১৬০২১ টাকা হয়ে যাবে ।


২৫ বছর বয়সে আপনার বেতন হল ৩৫-৪০ হাজার টাকা হয় । এবং আপনি ২০০ টাকা প্রতিদিন সেভিংস করলে ৪৫ বছর বয়সে আপনার মোট ৩৫ লক্ষ টাকার ফান্ড তৈরি হয়ে যাবে ।



Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

x Close

Like Us On Facebook